October 22, 2024, 5:39 pm

বিজ্ঞপ্তি :
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দ্বায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
শিরোনাম :
তেঁতুলিয়ায় এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের সমন্বয় সভা অনুষ্ঠিত কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় বিএসটিআই এর মোবাইল কোর্ট অভিযানে বিশ হাজার টাকা জরিমানা দোয়ারাবাজারে আওয়ামিলীগ নেতা অসিত কুমার দাস গ্রেফতার দোয়ারাবাজারে মাদরাসা অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন তানোরে এলজিইডি’র উন্নয়ন চিত্র র‌্যাব-১২ কর্তৃক সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার শিশু ধর্ষণের চেষ্টা মামলার পলাতক আসামি গ্রেফতার সংবাদ প্রকাশের জেরে দোয়ারাবাজারে সাংবাদিকের উপর হামলা, আটক ২ র‌্যাব-১২’র অভিযানে আসামি টুলটুলি ও তার পরকীয়া প্রেমিক রেজাউল ইসলাম গ্রেফতার রাষ্ট্রপতি শহাবুদ্দিনের পদত্যাগের দাবীতে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল সড়ক ধ্বসে যোগাযোগ বিছিন্ন কয়েক গ্রামের মানুষ
বিরামপুরে মণ্ডপ ঘুরে ঘুরে পূজার শুভেচ্ছা জানালেন পৌর মেয়র আককাস আলী

বিরামপুরে মণ্ডপ ঘুরে ঘুরে পূজার শুভেচ্ছা জানালেন পৌর মেয়র আককাস আলী

জাকিরুল ইসলাম জাকির (দিনাজপুর) প্রতিনিধি:

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা উৎসবের “দুর্গাষষ্ঠী” দিন সন্ধ্যায় পৌর শহরের বিভিন্ন পূজামণ্ডপে গিয়ে শুভেচ্ছা জানিয়েছেন দিনাজপুরের বিরামপুর পৌরসভার পৌর মেয়র অধ্যাপক আককাস আলী।

শনিবার সন্ধ্যায় প্রথমে পৌর শহরের পূর্বজগন্নাথপুর, শালবাগান, চরকাই, হিন্দুপাড়া (ইসলামপাড়া) পূজামণ্ডপে যান পৌর মেয়র। এ সময় তার সঙ্গে ছিলেন বিরামপুর মহিলা কলেজের উপাধ্যক্ষ মেসবাউল হক, সমাজসেবক ওবায়দুল মিনহাজ, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মীসহ আরো অনেকে।

মেয়র মণ্ডপ প্রাঙ্গণে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। একই সঙ্গে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা ও বিভিন্ন পূজামণ্ডপে নগদ অর্থ প্রদান করেন। পরে রাতে সফরসঙ্গীদের সাথে নিয়ে পৌর শহরের পুরাতন বাজার বারোয়ারি কেন্দ্রীয় শ্রী শ্রী হরি মন্দিরে দুর্গাপূজামণ্ডপ পরিদর্শন করেন পৌর মেয়র অধ্যাপক আককাস আলী।

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে হিন্দু ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা এবং সকলের সুখ, শান্তি, মঙ্গল ও সমৃদ্ধি কামনা করে বলেন, দুর্গোৎসব বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। শারদীয় দুর্গোৎসবের মূলমন্ত্র হচ্ছে অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা। সমাজের অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে।

মেয়র দুর্গোৎসবের সার্বিক সফলতা কামনা করে বলেন, প্রতিটি পূজা মণ্ডপ এখন শ্রী শ্রী দুর্গা দেবীর আগমনে মুখরিত। আবহমান কাল থেকে হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা আয়োজনের মাধ্যমে দুর্গাপূজা উদ্যাপন করে আসছে। এই শারদীয় উৎসব আজ একটি সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অসাম্প্রদায়িক, উদারনৈতিক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরও দৃঢ় করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

জাকিরুল ইসলাম জাকির
বিরামপুর, দিনাজপুর।

Please Share This Post in Your Social Media






© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD